ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ক্যাসিনো সরঞ্জামসহ আটক সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমকে জেল হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  ক্যাসিনো সরঞ্জামসহ ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হওয়া কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাকীমকে (৭৫) জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। বুধবার (৩০ অক্টোবর) দুপুরে বিমানবন্দর থানা পুলিশ সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকীমকে ঢাকা মূখ্য মহানগর হাকিম আদালতের বিচারক ধীমান চন্দ্র বর্মনের আদালতে হাজির করলে তার পক্ষে জামিনের প্রার্থনা করেন আইনজীবি এডভোকেট ফয়সাল সিদ্দিকী। এসময় আসামীর ব্যাপারে অধিকতর তদন্তের স্বার্থে জামিনের বিরোধীতা করেন কোর্ট ইন্সপেক্টর। পরে বিজ্ঞ আদালত সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকীমের জামিন না-মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমের আইনজীবি এ্যাডভোকেট ফয়সাল সিদ্দিকী ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানার উপপরিদর্শক এবং মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল মান্নান। জেল হাজতে যাওয়া সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকীম উপজেলার সাহারবিল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মাইজঘোনা এলাকার মৃত আবদুল মজিদের পুত্র ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আযম মিয়া বলেন, গত মঙ্গলবার দুপুর সাড়ে ১১টার দিকে রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইটে করে ঢাকা থেকে কক্সবাজার ফেরার কথা ছিল সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমের। এলক্ষ্যে বিমানে উঠার জন্য সকাল পৌনে ১১টার দিকে বিমানবন্দরে প্রবেশ করলে প্রি বোর্ডিং চেকিং গেট এর স্ক্যানিং মেশিনে ব্যাগ স্ক্যানিং করার সময় তাহার ব্যাগে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো সংশ্লিষ্ট সন্দেহজনক চারটি টোকেন উদ্ধার করা হয়। পরে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপক ফ্লাইট লেফটেন্যান্ট আবির আহমদ অয়ন উদ্ধারকৃত টোকেন এবং বোর্ডিং পাশসহ সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমকে বিমানবন্দর থানায় হস্তান্তর করেন।

ওসি আরও বলেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ক্যাসিন্যে সংশ্লিষ্ট সন্দেজনক চারটি টোকেন বহনের ব্যাপারে বৈধ কোন কাগজপত্র এবং এ ব্যাপারে সন্তোষজনক কোন জবাব দিতে পারেননি। তাই ধর্তব্য কোন অপরাধের উদ্দেশ্যে ক্যাসিন্যে সংশ্লিষ্ট সন্দেজনক চারটি টোকেন বহন করছিল মর্মে সন্দেহ হওয়ায় তাকে জিডি মুলে ফৌজদারী কার্যবিধি ৫৪ ধারায় গ্রেপ্তার করা হয়। ওসি মো. নুরে আযম মিয়া বলেন, বিষয়টি যেহেতু তদন্তনাধীন সেজন্য তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামী আব্দুল হাকিমকে জেল হাজতে আটক রাখার আবেদন জানিয়ে তাকে ঢাকা বিজ্ঞ মূখ্য মহানগর হাকিম আদালতে প্রেরণ করা হয়। এসময় আসামী পক্ষের আইনজীবি জামিনের আবেদন করলেও বিজ্ঞ আদালত জামিন না-মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

 

পাঠকের মতামত: